• শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    কাঞ্চন মুন্সীর প্রতিচ্ছবি আরিফুর রহমান দোলন

    অনলাইন ডেস্ক | ১৪ অক্টোবর ২০২০ | ১০:২৫ পূর্বাহ্ণ

    কাঞ্চন মুন্সীর প্রতিচ্ছবি আরিফুর রহমান দোলন

    ফরিদপুরের আলফাডাঙ্গার মানুষের সেবায় আমৃত্যু নিজেকে নিয়োজিত রেখেছিলেন কাঞ্চন মুন্সী। কামারগ্রামকে শিক্ষার আলোয় আলোকিত করতে ১৯৩৭ সালে প্রতিষ্ঠা করেছিলেন কামারগ্রাম কাঞ্চন একাডেমী, যা এখনও আলফাডাঙ্গা উপজেলার স্বনামধন্য ও ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ। পাশাপাশি তিনি কামারগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাসপাতাল, ঈদগাহ, কবরস্থান স্থাপনসহ আশেপাশের শত শত বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থানের ব্যবস্থা করে জীবনমান উন্নয়নে সহায়তা করেছিলেন।

    তারই ধারাবাহিকতায় বিশিষ্ট সমাজ সেবক, আলফাডাঙ্গা আদর্শ কলেজ ও কামারগ্রাম কাঞ্চন একাডেমির সভাপতি, বেগম শাহানারা একাডেমির প্রতিষ্ঠাতা, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান, পাঠকপ্রিয় দৈনিক ঢাকা টাইমস, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস২৪.কম’ ও ‘এই সময়’ পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলন অবকাঠামোগত সুবিধা থেকে বঞ্চিত ফরিদপুর-১ আসনের উন্নয়নে এগিয়ে এসেছেন। হাত বাড়িয়ে দিয়েছেন অবহেলিত হতভাগ্য অসহায় মানুষের কাছে।

    ফরিদপুর-১ আসনের উন্নয়নে আধুনিক শিক্ষার প্রশারে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়াতে সহযোগিতা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা, অসচ্ছল নারী-পুরুষদের চিকিৎসা সেবায় সহযোগিতা করা, দারিদ্রদের আইনি সহায়তা প্রদান, দরিদ্র নারী-পুরুষ ও শিক্ষিত বেকার জনগোষ্ঠর কর্মসংস্থান, বিভিন্ন কাচা রাস্তা পাকাকরণ, ব্রিজ, স্কুল, মানসম্মত স্বাস্থ্যসেবা, ঈদগাহ, কবরস্থান, মসজিদ-মাদ্রাসা, মন্দিরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যাপক ভূমিকা রেখে চলেছেন তিনি। এক কথায় সাধারণ মানুষের শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোগত সমস্যাগুলো নিয়ে কাজ করছেন আরিফুর রহমান দোলন।

    এ কারণে ফরিদপুর-১ আসনের মানুষ আরিফুর রহমানের মাঝে কাঞ্চন মুন্সীকে দেখতে পায়। আর তাইত সবাই তাকে কাঞ্চন মুন্সীর প্রতিচ্ছবি বলে উপাধি দিয়েছেন।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১০:২৫ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved