• শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    এক রান করেই বাবরের নতুন রেকর্ড

    অনলাইন ডেস্ক | ২১ নভেম্বর ২০২১ | ১২:২৭ অপরাহ্ণ

    এক রান করেই বাবরের নতুন রেকর্ড

    বাবর আজমের নেতৃত্বে এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিজেকে মেলে ধরতে পারেননি পাকিস্তানের অধিনায়ক। মাত্র ১ রান করতে পেরেছেন তিনি। কিন্তু তাতেই রেকর্ডের খাতায় নাম লিখিয়েছেন বাবর। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক এখন বাবর আজম। পেছনে ফেলেছেন মোহাম্মদ হাফিজকে।

    শনিবার (২০ নভেম্বর) বিকেলে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাবর আজম করেছেন ৫ বলে মাত্র ১ রান। মুস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে ফিরেছেন সাজঘরে। তবে এর আগে যে একটা রান করেছেন সেটাই রেকর্ডটা তার হাতে এনে দিতে যথেষ্ট ছিল।

    আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের সেরা এই ব্যাটারের রান সংখ্যা বর্তমানে ২৫১৫। এই রান করতে তিনি খেলেছেন ৬৫ ইনিংস। আর দুইয়ে থাকা মোহাম্মদ হাফিজ ২৫১৪ রান করেছেন ১০৮ ইনিংস খেলে। পাকিস্তানের সাবেক অধিনায়কের রেকর্ডটা বর্তমান অধিনায়ক ভাঙলেন ৪৪ ইনিংস কম খেলে। তিনে থাকা শোয়েব মালিকের রান ২৪২৩, মালিক এ রান তুলতে খেলেছেন ১১০ ইনিংস।

    চতুর্থ স্থানে আছেন উমর আকমল। তবে তিনি বেশ পিছিয়ে বাবর, হাফিজ, মালিকদের চেয়ে। তার দখলে ১৬৯০ রান। ১৪৭১ রান নিয়ে পঞ্চম স্থানে আছেন আহমেদ শেহজাদ।

    বাবর এই মাইলফলক ছুঁয়েছেন ৪৭.৪৩ গড় নিয়ে। বর্তমানে তার স্ট্রাইক রেট ১২৯.৭৮। তার ঝুলিতে আছে একটি সেঞ্চুরি ও ২৪ টি হাফ সেঞ্চুরি।

    চলতি বছর সর্বোচ্চ টি-টোয়েন্টি রান সংগ্রাহকদের তালিকায় বাবর আছেন দ্বিতীয় স্থানে। তার সামনে আছেন তারই দলের সতীর্থ মোহাম্মদ রিজওয়ান।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২৭ অপরাহ্ণ | রবিবার, ২১ নভেম্বর ২০২১

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved