• মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছেন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীরা

    অনলাইন ডেস্ক | ১৮ অক্টোবর ২০২০ | ২:২৪ অপরাহ্ণ

    উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছেন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীরা

    দেশে প্রথমবারের মতো পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীদের মাধ্যমিক পর্যন্ত শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ এ ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। এসএসসি কর্মসূচিতে ভর্তি হওয়ার সুযোগ দেয়া হচ্ছে তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীদের।

    জানা গেছে, এ কর্মসূচির আওতায় কক্সবাজারের ১৫ জন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থী উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কক্সবাজার উপকেন্দ্র কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হচ্ছেন।

    শুক্রবার (১৭ অক্টোবর) এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে কর্মরত বেসরকারি সংস্থা হাটখোলা ফাউন্ডেশন ও জয়োধ্বনির উদ্যোগে শুক্রবার বিকাল ৪টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে হয় সেই অনুষ্ঠান।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারী সংগঠক ও কক্সবাজার শাখা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কক্সবাজারের উপআঞ্চলিক পরিচালক শ্যাম রঞ্জন কর্মকার, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাছির উদ্দিন, কক্সবাজার কাস্টমস ও ভ্যাট বিভাগের উপকমিশনার সুশান্ত পাল, আইনজীবী আমিনুল হক আমিন, আমানুল হক আমান, জয়োধ্বনির নির্বাহী পরিচালক হেলাল মোরশেদ সোহাগ এবং হাটখোলার নির্বাহী পরিচালক জান্নাতুল ফেরদৌস।

    এ সময় নিজেদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থী আঁখি, মোহাম্মদ হাসান, জকির উদ্দিন, রহিম উল্লাহ, মায়েনা, জোনাকি, হাসান মাহমুদ আব্দুল্লাহ, আবুল মনসুর এবং আঁখিমনি।

    অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে শিক্ষাক্ষেত্রে কক্সবাজার থেকে অসাধারণ এক অভিযাত্রা শুরু হলো। যা একটি সমতাভিত্তিক, বৈষম্যহীন, সুখী-সমৃদ্ধশালী দেশ গঠনে মাইলফলক হয়ে থাকবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২৪ অপরাহ্ণ | রবিবার, ১৮ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved