• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে

    অনলাইন ডেস্ক | ১৮ অক্টোবর ২০২০ | ২:২০ অপরাহ্ণ

    ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে

    ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটির) মাধ্যমেই এমপিওভুক্ত শিক্ষকদের বেতন সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পাঠাতে কাজ চলছে। একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। কমিটি শিক্ষকদের তথ্য সংগ্রহ ও যাচাইয়ের কাজ চলছে। শিক্ষকদের বেতন ভাতা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠানো হবে না। ইএফটির মাধ্যমেই বেতন পাবেন শিক্ষকরা। রোববার (১৮ অক্টোবর) দৈনিক শিক্ষাডটকমের সাথে ফোনালাপে এ তথ্য জানান শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন ।

    ব্যানবেইস থেকে শিক্ষকদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। এতে শিক্ষকদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে তথ্য চাওয়া হয়েছে। শিক্ষকদের কেউ কেউ ধারনা করছেন মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের মাধ্যমে শিক্ষকদের বেতন ভাতা পাঠানো হবে। দৈনিক শিক্ষাডটকমকে টেলিফোন, ইমেইল করে ও দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক লাইভে অংশ নিয়ে এ বিষয়ে জানতে চাচ্ছেন তারা। এ বিষয়ে দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে যোগাযোগ করা হয় অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিনের সাথে। শিক্ষকদের বেতন ইএফটির মাধ্যমেই দেয়া হবে বলে দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন অতিরিক্ত সচিব।

    তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতনভাতা দেয়া নিয়ে কেউ কেউ নানা নেতিবাচক মন্তব্য করছেন, যা কাম্য নয়। এটি অবশ্যই হবে। তবে, এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠানোর কোন পরিকল্পনা নেই।

    শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:২০ অপরাহ্ণ | রবিবার, ১৮ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved