• সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    আর্মেনিয়ার ড্রোন মাটিতে নামাল আজারবাইজান

    অনলাইন ডেস্ক | ১২ অক্টোবর ২০২০ | ১১:১০ অপরাহ্ণ

    আর্মেনিয়ার ড্রোন মাটিতে নামাল আজারবাইজান

    আর্মেনিয়ার একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে আজারবাইজান। আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আজ (রোববার) সকালে আর্মেনিয়ার একটি ড্রোন আজারবাইজানের সেনা অবস্থানের ওপর গুপ্তচরবৃত্তি চালাচ্ছিল।

    ড্রোনটির উপস্থিতি টের পেয়েই সক্রিয় হয়ে ওঠে বিমান বাহিনী। এরপর একটি জঙ্গিবিমানের সহযোগিতায় ড্রোনটিকে ভূপাতিত করা হয়। যুদ্ধবিরতির মধ্যেই আর্মেনিয়া ড্রোনের সাহায্যে গোয়েন্দা তৎপরতা চালাচ্ছিল বলে আজারবাইজান অভিযোগ করেছে।

    এদিকে, আজারবাইজানের প্রেসিডেন্ট এলহাম আলীয়েভ আর্মেনিয়ার বিরুদ্ধে নিষিদ্ধ গুচ্ছ বোমা ব্যবহারের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। আর্মেনিয়া ইসরাইলের তৈরি গুচ্ছ বোমা ব্যবহার করেছে বলে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল অভিযোগ করার পর তিনি বলেছেন, এই অভিযোগ ভিত্তিহীন। আলীয়েভ বলেন, আমরা জঙ্গিবিমান, ট্যাঙ্ক ও ড্রোন ব্যবহার করেছি। গুচ্ছ বোমা ব্যবহার করতে যাব কেন?।

    গত দুই সপ্তাহ ধরে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে মারাত্মক রকমের সামরিক সংঘাতের পর রাশিয়ার মধ্যস্থতায় শুক্রবার রাতে দু পক্ষ শান্তি আলোচনায় বসে এবং গতকাল (শনিবার) স্থানীয় সময় দুপুর ১২টা থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়।

    সংঘর্ষে ৩০০’র বেশি মানুষ নিহত এবং বহু মানুষ আহত হয়েছেন। যুদ্ধ কবলিত অঞ্চল থেকে লাশ উদ্ধার এবং বন্দী বিনিময় করার লক্ষ্য নিয়ে মূলত এই যুদ্ধবিরতি প্রতিষ্ঠিত হয়েছে। তবে যুদ্ধবিরতি কতক্ষণ পর্যন্ত স্থায়ী হবে সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:১০ অপরাহ্ণ | সোমবার, ১২ অক্টোবর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১ 
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved