• রবিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    আরও ১৩ হাসপাতালে বসছে অক্সিজেন প্লান্ট

    অনলাইন ডেস্ক | ২৯ নভেম্বর ২০২০ | ১১:৪১ পূর্বাহ্ণ

    আরও ১৩ হাসপাতালে বসছে অক্সিজেন প্লান্ট

    হাসপাতালগুলোয় রোগীদের অক্সিজেন চাহিদা মেটাতে ৪৩ কোটি ৪২ লাখ ২৯ হাজার ৯৩৬ টাকার প্রশাসনিক অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ টাকায় দেশের ১৩টি হাসপাতালে স্থাপন করা হবে অক্সিজেন প্লান্ট। প্রতিটি অক্সিজেন প্লান্ট স্থাপনে ব্যয় হবে তিন থেকে চার কোটি টাকা।

    ২৫ নভেম্বর মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নির্মাণ অধিশাখার উপসচিব মোহাম্মদ শাহাদাত খন্দকার স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য জানা গেছে।

    অক্সিজেন প্লান্ট স্থাপনের শর্তাবলি সংক্রান্ত ওই চিঠিতে বলা হয়, এর অর্থব্যয় পিপিএ-২০০৬, পিপিআর-২০০৮ এবং আর্থিক ক্ষমতা অর্পণ-২০১৬ বিদ্যমান সব বিধিবিধান যথাযথভাবে পালন করতে হবে। দ্রুত অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে হবে এবং নির্ধারিত হারে মূল্য সংযোজন কর (ভ্যাট) ও কর (প্রযোজ্য ক্ষেত্রে) কর্তন করতে হবে। এছাড়া কার্যাদেশ প্রদানের আগের সব কাগজপত্র পুনঃপরীক্ষা করতে হবে এবং কাজটি সম্পাদনে কোনো ত্রুটি বা অনিয়ম হলে বাস্তবায়নকারী প্রতিষ্ঠান সেজন্য দায়ী থাকবে।

    যেসব হাসপাতালে অক্সিজেন প্লান্ট স্থাপন করা হবে সেগুলো হল- বগুড়া ২৫০ শয্যার মোহাম্মদ আলী জেনারেল হাসপাতাল, ঠাকুরগাঁও ২৫০ শয্যার সদর হাসপাতাল, গাইবান্ধা ২০০ শয্যার সদর হাসপাতাল, নড়াইল ১০০ শয্যার সদর হাসপাতাল, ঝিনাইদহ ১০০ শয্যার সদর হাসপাতাল, ঝালকাঠির ১০০ শয্যার সদর হাসপাতাল, পিরোজপুর ১০০ শয্যার সদর হাসপাতাল, রাজবাড়ী ১০০ শয্যার সদর হাসপাতাল, দিনাজপুর ২৫০ শয্যার সদর হাসপাতাল, লালমনিরহাট ১০০ শয্যার সদর হাসপাতাল, লক্ষ্মীপুর ১০০ শয্যার সদর হাসপাতাল, বান্দরবান ১০০ শয্যার সদর হাসপাতাল ও খাগড়াছড়ি ১০০ শয্যার সদর হাসপাতাল।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৪১ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ নভেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2022 shikkhasangbad24.com all right reserved