• মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    আবার জিতলে আজীবন ফ্রি রেশন: মমতা

    অনলাইন ডেস্ক | ২২ জুলাই ২০২০ | ১১:৪১ পূর্বাহ্ণ

    আবার জিতলে আজীবন ফ্রি রেশন: মমতা

    আগামী বছর বিধানসভা নির্বাচনে জিতে পশ্চিমবঙ্গে ক্ষমতায় ফিরলে রাজ্যবাসীকে আজীবন ফ্রিতে রেশন, শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবা দেবেন বলে মঙ্গলবার কলকাতায় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

    ২১ জুলাই শহীদ দিবসের ভার্চুয়াল সভায় আত্মবিশ্বাসের সঙ্গে তৃণমূল সুপ্রিমো বললেন, ‘মানুষের আশীর্বাদ নিয়ে বিধানসভা ভোটে বিজেপির জামানত জব্দ করব।

    তারপর আগামী বছর ২১ জুলাই বৃহত্তম জনসভা হবে।’ সমাবেশ থেকে বিজেপিকে হুশিয়ারি দিয়ে মমতা বলেন, ‘বাংলাকে অপমানের বদলা নেব। বদলা নেব মানবিকতা দিয়ে।

    জেনে রাখ, বহিরাগতরা বাংলাকে শাসন করবে না। বাংলাকে শাসন করবে বাংলার মানুষ। বহিরাগতরা করবে না।’ বিজেপি একটা তুচ্ছ রাজনৈতিক দল বলে কটাক্ষ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আজ একুশের সমাবেশ থেকে শপথ নিন, একুশের ভোটে বিজেপির জামানত বাজেয়াপ্ত করে বাংলায় বাংলার মানুষ শাসন করবে নিশ্চিত করুন। গুজরাট বাংলা শাসন করবে না।’

    করোনাকালে বাধ্য হয়ে ভার্চুয়ালি ২১ জুলাই শহীদ দিবস পালন করেছে তৃণমূল। সেখান থেকেই এদিন করোনা ও আম্পান ঘূর্ণিঝড়ে মৃতদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। রেশন নিয়ে লাগাতার যে ধরনের অভিযোগ উঠছে সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিঁধলেন বিরোধীদের। ক্ষতিগ্রস্তদের আশ্বাস দিয়ে ফের বলেন, প্রত্যেকেই প্রাপ্য ক্ষতিপূরণ পাবেন।

    এরপরই সভামঞ্চ থেকে মমতা বলেন, ‘আমরা যদি ক্ষমতায় থাকি, তাহলে শুধু এক বছর নয়; বাংলার মানুষ সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য ও শিক্ষা পরিষেবা পাবে।

    টাকা কোথা থেকে আসবে সে চিন্তা করতে হবে না কাউকে। মানুষের জন্য যা করা প্রয়োজন তা-ই করব।’ এর পাশাপাশি, এদিনের সভা থেকে তৃণমূল সুপ্রিমো আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, ‘এ বছর ভার্চুয়ালি হলেও আগামী বছর বৃহত্তম ২১ জুলাই পালিত হবে। চক্রান্ত-করোনাকে দূরে সরিয়ে সমবেত হব আমরা।’

    করোনা আবহে চলতি বছরের মার্চে লকডাউন জারি হয়েছে দেশে। একই পরিস্থিতি ছিল পশ্চিমবঙ্গেও। বন্ধ করে দেয়া হয়েছিল অফিস-কাছাড়ি। ফলত আর্থিক সংকট দেখা দেবে এই আশঙ্কা করে বিনা মূল্যে রেশন বিলির সিদ্ধান্ত নিয়েছিল মমতা ব্যানার্জির সরকার।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৪১ পূর্বাহ্ণ | বুধবার, ২২ জুলাই ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা
    01646741484 | hossainreaz694@gmail.com

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved