• বুধবার ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    অবসর ভেঙে ক্রিকেটে ফিরতে চান যুবরাজ

    অনলাইন ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০২০ | ৫:৪৭ অপরাহ্ণ

    অবসর ভেঙে ক্রিকেটে ফিরতে চান যুবরাজ

    ক্রিকেটকে বিদায় বললেও আবারো সেই ২২ গজে ফিরতে চান ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং। গত বছর জুনে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন যুবরাজ সিং। দীর্ঘ ১৫ মাস পর ফের ক্রিকেটে ফিরতে চান তিনি। অবসর ভেঙে ভারতের ঘরোয়া ক্রিকেটে ফিরতে বিসিসিআইয়ের কাছে অনুমতি চেয়েছেন সাবেক এই অলরাউন্ডার।

    সম্প্রতি ভারতের ঘরোয়া ক্রিকেটে পাঞ্জাবের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন যুবরাজ। সেখানে অন্তত দুই মৌসুম খেলার আশ্বাস পেয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সেক্রেটারি জয় শাহকে মেইল করেছেন যুবরাজ। তবে বোর্ড এখনো তাঁর চিঠির উত্তর দেয়নি।

    অবসরের পর কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ ও আবুধাবিতে টি-টেন লিগ খেলেছেন যুবরাজ। গতকাল বুধবার বিকেলে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে নিজের ফেরার কথা জানান যুবরাজ। পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের উদ্যোগেই মোহালি স্টেডিয়ামে গত কয়েক মাস অনুশীলন করেন ২০১১ বিশ্বকাপের সেরা খেলোয়াড় যুবরাজ। সেখানকার তরুণদের সঙ্গে মেলামেশার পর ফেরার তাড়না জেগেছে তাঁর।

    ক্রিকবাজকে যুবরাজ বলেন, ‘তরুণ ক্রিকেটারদের সঙ্গে সময় কাটিয়ে আমার খুব ভালো লেগেছে। খেলার বিভিন্ন দিক নিয়ে তাদের সঙ্গে কথা বলে আমার মনে হয়েছে, তাদের যা বলছি সেগুলোর অনেক কিছুই তারা বুঝতে পারছে। তাদের আরো কিছু বিষয় দেখানোর জন্য আমাকে নেটে ব্যাটিং করতে হয়েছিল। খুব খুশি হয়ে বিস্ময় নিয়ে আমি দেখেছি, দীর্ঘদিন ব্যাট না ধরলেও আমি কতটা ভালোভাবে বল মারতে পেরেছি।’

    পাঞ্জাবের অনুশীলন ক্যাম্পেই খেলার প্রস্তাব পান যুবরাজ। এরপর ফেরার সিদ্ধান্ত নিয়েছেন, ‘মাস দুয়েক ট্রেনিং করার পর আমি পাঞ্জাবের ওই ক্যাম্পে ব্যাটিং শুরু করলাম। কয়েকটি প্র্যাকটিস ম্যাচে রানও করলাম। এ রকমই একটা সেশনের পর পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি পুনিত বালি জিজ্ঞেস করলেন, অবসর ভেঙে ফেরার কথা আমি বিবেচনা করব কিনা। প্রথম দিকে প্রস্তাবটি গ্রহণ করা নিয়ে নিশ্চিত ছিলাম না। ঘরোয়া ক্রিকেটে আমার অধ্যায় শেষই হয়ে গিয়েছিল। যদিও বিসিসিআইয়ের অনুমতি পেলে বিশ্বজুড়ে অন্যান্য ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যেতে চাইছিলাম। তবে বালির অনুরোধও ফেলতে পারছিলাম না। তিন-চার সপ্তাহ ধরে ভেবেছি অনেক। একপর্যায়ে ব্যাপারটি এমন হয়ে গিয়েছিল যে, শেষ পর্যন্ত সচেতনভাবে সিদ্ধান্ত নেওয়ারও প্রয়োজন পড়েনি।’

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৪৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০

    shikkhasangbad24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    advertisement

    সম্পাদক ও প্রকাশক : জাকির হোসেন রিয়াজ

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি# ১, রোড# ৫, সেক্টর# ৬, উত্তরা, ঢাকা

    ©- 2021 shikkhasangbad24.com all right reserved